surmavoice24.com
সিলেটশুক্রবার, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ২:৫৮
আজকের সর্বশেষ সবখবর

ইদ আনন্দমুখর দোয়ারাবাজার শিশু পার্ক ও বাঁশতলা হক নগর শহীদ স্মৃতিসৌধ


এপ্রিল ২৬, ২০২৩ ৮:৩৩ অপরাহ্ণ
Link Copied!

মোঃ আলা উদ্দিন: ইদ ছুটিতে বিনোদন প্রেমিক দর্শনার্থীদের পদচারণায় মুখর হয়ে উঠেছে দোয়ারাবাজার উপজেলার অন্যতম পর্যটন এলাকা বাঁশতলা-হকনগর শহিদ স্মৃতি সৌধ এবং উপজেলা সদরের একমাত্র শিশু পার্ক।

ইদের দিন থেকে প্রতিদিন বিকাল পর্যন্ত বিনোদন কেন্দ্র দুটিতেই বেড়েই চলেছে নারী-শিশু থেকে শুরু করে নানা বয়সের মানুষ আনাগোনা।‌

এদিকে ইদুল ফিতরের ছুটিতে বিনোদন পিয়াসীদের পদচারণায় বেশ সরগরম হয়ে উঠেছে। অন্যান্য বছরের তুলনায় এবার পর্যটকদের আনাগোনা চোখে পড়ার মতো। বাঁশতলা-হকনগর শহিদ স্মৃতিসৌধ উপজেলার মুক্তিযুদ্ধের উপত্যকা। ইদকে কেন্দ্র করে ভারতের মেঘালয়-খাসিয়া পাহাড়ের পাদদেশে দিনভর চলে তরুণদের হৈ-হুল্লোড়। চারদিকে আনন্দ বিনোদনে মেতে উঠেছেন সব বয়সের মানুষ। ছবি তোলা আর সেলফিবাজিতে ব্যস্ত সময় পার করছেন আগন্তুক পর্যটনপ্রেমিরা।

এবারও দেশের প্রত্যন্ত এলাকা থেকে এই এলাকায় ঘুরতে এসেছেন শিক্ষক-শিক্ষার্থী, চাকরিজীবী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সাংবাদিকসহ নানা পেশার মানুষজন। দীর্ঘ কর্ম ক্লান্তির অবসান ঘটিয়ে একটু স্বস্তির নিঃশ্বাস ফেলতে প্রতিবছর ইদ ও ছুটির দিনগুলোতে এখানে ছুটে আসেন সহস্রাধিক পর্যটক।

পর্যটন এলাকায় রেস্টুরেন্ট স্বল্পতা, বিশ্রামের ভালো আবাসন সুবিধা, রাস্তাঘাটের বেহাল অবস্থার কারণে ভোগান্তির অন্ত নেই আগন্তুকদের। দূর-দূরান্ত থেকে পরিবার-পরিজন নিয়ে আসা পর্যটকদের পোহাতে হয় নানা সমস্যা।

অপরদিকে উপজেলা সদরে সদ্য প্রতিষ্ঠিত শিশু পার্কটি শিশুদের চিত্তবিনোদনের অন্যতম কেন্দ্র হয়ে উঠেছে। নারী ও শিশুরা মাটির তৈরি বক, বাঘ, সিংহ, হরিণ, জেব্রাসহ নানা প্রজাতির পশুপাখি প্রতিকৃতি দেখে মুগ্ধ হচ্ছে। দর্শনার্থীরা প্রিয়জনদের সঙ্গে তুলেছেন ছবিও।
স্থানীয়রা বলেন, নদী, হাওড়, বিলঝিল বেষ্টিত পশ্চাদপদ জনপদ দোয়ারাবাজার উপজেলা সদরে নান্দনিক শিশু পার্কের স্বপ্নদ্রষ্টা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফয়সাল আহমেদ।

সুনামগঞ্জে উপজেলা পর্যায়ে এই প্রথম কোনো প্রশাসনিক কর্মকর্তা তাঁর আন্তরিক প্রচেষ্টা ও উপজেলা নির্বাহী অফিসার এবং স্থানীয় বাসিন্দাদের প্রত্যক্ষ ও পরোক্ষ সহযোগিতায় এমন একটি চিন্তাশীল কাজের আত্মপ্রকাশ ঘটিয়েছেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফয়সাল আহমেদ বলেন, পশ্চাৎপদ উপজেলা দোয়ারাবাজারে যোগদানের পর থেকে আমার একটা স্বপ্ন জাগে এখানে বিনোদনের জন্য একটি শিশু পার্ক করার। স্থানীয় সংসদ সদস্য মহোদয়, উপজেলা নির্বাহী অফিসার মহোদয়, জনপ্রতিনিধি, সুশীল সমাজের প্রত্যক্ষ ও পরোক্ষ সহযোগিতায় উপজেলা সদরে প্রতিষ্ঠিত হয়েছে শিশু পার্ক। এতেই আমি বেশ খুশি।

কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।