surmavoice24.com
সিলেটশুক্রবার, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৪:০৬
আজকের সর্বশেষ সবখবর

কোম্পানীগঞ্জ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত


মে ৮, ২০২৩ ২:৩৭ অপরাহ্ণ
Link Copied!

অবশেষে বিলুপ্ত করা হয়েছে কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ আর বিবাহিতদের নেতৃত্বে থাকা কমিটি। সেই সঙ্গে উপজেলার এম সাইফুর রহমান ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের কমিটিও বিলুপ্ত করা হয়েছে। রোববার দুপুরে জেলা ছাত্রলীগ সভাপতি নাজমুল ইসলাম ও সাধারণ সম্পাদক রাহেল সিরাজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। একই সঙ্গে ওই দুই ইউনিটের নতুন কমিটি গঠনের লক্ষ্যে পদপ্রত্যাশীদের কাছ থেকে জীবনবৃত্তান্ত আহ্বান করা হয়েছে। ১০ কার্যদিবসের মধ্যে জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে পদপ্রত্যাশীদের সশরীরে উপস্থিত হয়ে জীবনবৃত্তান্ত জমা দিতে বলা হয়েছে। জেলা ছাত্রলীগ সভাপতি নাজমুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। জানা গেছে, দীর্ঘ ১৪ বছর পর কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগে নতুন পাল উড়েছিল ২০১৭ সালের ৩১ জানুয়ারি। মো. এখলাছুর রহমানকে সভাপতি ও মো. ফারুকুজ্জামান রানাকে সাধারণ সম্পাদক করে এক বছরের জন্য ৩৭ সদস্যের অপূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করেছিলেন তৎকালীন সিলেট জেলা ছাত্রলীগ সভাপতি শাহরিয়ার আলম সামাদ ও সাধারণ সম্পাদক এম রায়হান চৌধুরী। তিন মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশনা ছিল কমিটির দায়িত্বশীলদের ওপর। অর্ধযুগ পেরিয়ে গেলেও হয়নি পূর্ণাঙ্গ কমিটি।

নিয়মবহির্ভূতভাবে প্রায় ১৪ জন বিবাহিত ও ৯ জন চাকরিজীবী কমিটির সপদে বহাল তবিয়তে ছিলেন। এ ছাড়া হাতেগোনা কয়েকজন বাদে কমিটির অধিকাংশেরই ছাত্রত্ব ছিল না। সভাপতি গোপন অভিসারে আমেরিকা প্রবাসী হয়েছেন প্রায় দুই বছর আগে। ভারপ্রাপ্ত দায়িত্ব কাউকে না দিয়ে গেলেও? শামসুল-রূপক-হাসান ত্রয়ী নিজেদের ভারপ্রাপ্ত সভাপতি হিসাবে দাবি করে আসছিলেন।

 

কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।