surmavoice24.com
সিলেটশুক্রবার, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৩:৪৮
আজকের সর্বশেষ সবখবর

দোয়ারাবাজারে চাঁদা না পেয়ে ব্যবসা প্রতিষ্ঠানে তালা, আদালতে মামলা


জুন ২৬, ২০২৩ ৫:৫৮ অপরাহ্ণ
Link Copied!

আবু সালেহ মোঃ আলা উদ্দিন:- সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার দোহালিয়া ইউনিয়নের মজুরবাজারে ব্যবসায়ী ইসলাম উদ্দিন”র কাছে চাঁদা দাবির অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালী ৬ জনের বিরুদ্ধে। এ ঘটনায় ভুক্তভোগী ইসলাম ট্রেডার্স’র মালিক ইসলাম উদ্দিন ৬ জনের নাম উল্লেখ করে রবিবার(১৮ জুন) আদালতে একটি মামলা দায়ের করেছেন।

মামলার বিবরণে উল্লেখ করা হয়, যে উপজেলার দোহালিয়া ইউনিয়নের পানাইল নতুন পাড়া গ্রামের আব্দুল মালিক(৬০), একই গ্রামের আলে হক (৪০),রামনগর গ্রামের এমরাজ মিয়া(৫০),আব্দু রহমান (৬০),জীবনপুর গ্রাামের রইম উদ্দিন (৫০) ও একই গ্রামের মতিন (৬০)।
মামলার বাদী ইসলাম উদ্দিনের কাছে পঞ্চাশ হাজার টাকা চাঁদা দাবি করে, ইসলাম উদ্দিন চাঁদা দিতে অস্বীকৃতি জানালে ভুক্তভোগীর ব্যবসা প্রতিষ্ঠান ইসলাম ট্রেডার্স তালাবদ্ধ করে দেয় তারা। এমনকি টাকা না দিলে এলাকায় ব্যবসা পরিচালনা করতে পারবে না বলেও হুমকি প্রদর্শন করা হয় বলে জানান ইসলাম উদ্দিন। মামলায় আরও বলা হয় চাঁদার টাকা না দিয়া তালায় হাত দিলে আমার হাত কাটিয়া নিয়া যাইবে এবং চাঁদার টাকা না দিলে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে। আমার পরিবার নিয়ে দুশ্চিন্তায় দিন পার করছি।
ইসলাম উদ্দিন সংশ্লিষ্ট থানায় বিষয়টি জানালে, স্থানীয় প্রশাসনের কাছে কাঙ্ক্ষিত আইনগত সহায়তা না পেয়ে রোববার সুনামগঞ্জ বিজ্ঞ আমলী আদালতে ছয় জনের নাম উল্লেখ করে একটি সিআর মামলা দায়ের করেন। মামলা (নং ১৯৯/২৩ খ্রি:)। এ ব্যাপারে

দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) দেব দুলাল ধর জানান, ঘটনাটি শুনেছি, বিষয়টি এস আই আছলাম উভয় পক্ষকে থানায় ডাকবেন। কেউ যদি কোনো প্রতিষ্ঠানের তালা ঝুলায় আইনগতভাবে আমরা সেটি খুলতেও পারি না, দিতেও পারি না। যেহেতু ভুক্তভোগী ব্যবসায়ী এখন আদালতে মামলা করেছেন আদালত যে নির্দেশনা দিবে আমরা তদন্ত করে সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবো।

কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।