surmavoice24.com
সিলেটশুক্রবার, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৩:০০
আজকের সর্বশেষ সবখবর

গোয়াইনঘাটে বয়স্ক ভাতা আত্মসাৎ করে ধরা খেলেন ইউনিয়ন সমাজকর্মী


জুলাই ২৬, ২০২৩ ১২:১৪ পূর্বাহ্ণ
Link Copied!

সুরমা ডেস্ক:- সিলেটের গোয়াইনঘাট উপজেলার নন্দিরগাওঁ ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের একটি অজপাড়া গাঁয়ের নাম লক্ষীনগর (জলুরমুখ)। লক্ষীনগর(জলুরমুখ)। গ্রামের স্থায়ী বাসিন্দা জগিন্দ্র নমঃ (৭০) ও একই গ্রামের বাসিন্দা সনুকা বালা (৬৭) দুজনেই গত কয়েক বছর ধরে বাংলাদেশ সমাসসেবা অধিদপ্তরের মাধ্যমে গোয়াইনঘাট উপজেলা সমাজ সেবা কার্যালয় থেকে বয়স্ক ভাতা পেয়েছিলেন।

কিন্তু ৯ মাস ধরে দুজনেই আর বয়স্ক ভাতা পাননি। প্রতান্তঞ্চলে বসবাসকারী বয়স্ক ও অতিদরিদ্র দুজনেই ভাতার খোঁজে গোয়াইনঘাট উপজেলা সমাজসেবা কার্যালয়ে আসেন এবং তাদের ভাতা না পাওয়ার বিষয়টি অফিসকে জানান। কিন্তু বয়োবৃদ্ধ ওই ব্যাক্তির কথা সংশ্লিষ্ট অফিসের কেউ আমলে নেননি।

অবশেষে মঙ্গলবার (২৫ জুলাই) জগিন্দ্র নম ও সনুকা বালা নন্দিরগাওঁ ইউনিয়ন পরিষদের ৮ নং ওয়ার্ড সদস্য এরশাদ আলী ও ৯ নং ওয়ার্ড সদস্য দশরত সরকারকে সাথে নিয়ে বিগত ৯ মাস ধরে তাদের বয়স্ক ভাতা না পাওয়ার বিষয়টি গোয়াইনঘাট উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমদকে অবগত করেন। পরে গোয়াইনঘাট উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমদ ও গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমান উক্ত বিষয়টির সঠিক তথ্য সংগ্রহ করে জানা যায়, গোয়াইনঘাট উপজেলা সমাজ সেবা কার্যালয়ে কর্মরত ইউনিয়ন সমাজকর্মী আবু সুফিয়ানের একটি মোবাইলে গত ৯ মাসের টাকা ডুকে গেছে। বিষয়টি জানার আবু সুফিয়ানের বিরুদ্ধে বয়স্ক ভাতার টাকা আত্মসাতের অভিযোগ তুলা হয়।

ভাতাভোগী বৃদ্ধ ও বৃদ্ধার তথ্য অনলাইনে অন্তর্ভুক্ত করার সময় মুঠোফোন নম্বর পরিবর্তন করে অন্যজনের নিবন্ধন করা সিমকার্ড ব্যবহার করে ভাতার টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে আবু সুফিয়ানের বিরুদ্ধে।

এ বিষয়ে ৭ নং নন্দিরগাওঁ ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ড সদস্য এরশাদ আলী ও ৯ নং ওয়ার্ড সদস্য দশরত সরকার বলেন, বিগত ৯ মাস ধরে সনুকা বালা ও জগিন্দ্র নম তাদের বয়স্ক ভাতা না পাওয়ায় আমরা গোয়াইনঘাট উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমদকে অবগত করি। পরে উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমদ গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমান মহোদরের সাথে বৈঠক করেন এবং সমাজ সেবা কার্যালয়ে কর্মরত ইউনিয়ন সমাজকর্মী আবু সুফিয়ানের নিকট থেকে ওই দুই জনের ৯ মাসের ভাতার টাকা বুঝিয়ে দেন। এ বিষয়ে ইউনিয়ন সমাজকর্মী আবু সুফিয়ান তার বক্তব্য খোলসা করেননি।

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমান বলেন, ভাতা না পাওয়ার বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্তকরা হচ্ছে।

গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমদ বলেন, গোয়াইনঘাট উপজেলা সমাজসেবা কার্যালয়ে কর্মরত বিভিন্ন ইউনিয়ন সমাজকর্মীদের বিরুদ্ধে বিভিন্ন লোকেরা আমার কাছে অভিযোগ দিয়ে আসছেন। আজকের অভিযোগকারীরা নন্দিরগাওঁ ইউনিয়নের লক্ষীহাওর (জলুরমুখ) গ্রামের বাসিন্দা। আমি অভিযোগের বিষয়টি আমলে নিয়েই উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমানের সাথে বৈঠকে বসি। বিষয়টি প্রাথমিক ভাবে প্রমানিত হওয়ায় ইউনিয়ন সমাজকর্মী আবু সুফিয়ানে কাছ থেকে টাকা নিয়ে অভিযোগকারীদের ৯ মাসের ভাতা প্রধান করা হয়।

 

কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।