surmavoice24.com
সিলেটশুক্রবার, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৩:৪৪
আজকের সর্বশেষ সবখবর

জনসংখ্যার তুলনায় স্বাস্থ্যসেবায় বহির্বিশ্বে অনন্য দৃষ্টান্তের স্বীকৃতি পেয়েছি: স্বাস্থ্যমন্ত্রী


জুলাই ৩১, ২০২৩ ১২:১৭ পূর্বাহ্ণ
Link Copied!

আবু সালেহ মোঃ আলা উদ্দিন:- স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন,’ বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার করোনা মহামারি নিয়ন্ত্রণে রেখে চিকিৎসাসেবাকে জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছেন। করোনা মোকাবেলায় বাংলাদেশ এশিয়ায় প্রথম এবং বিশ্বে পঞ্চম স্থান করেছে। জনসংখ্যার তুলনায় স্বাস্থ্যসেবায় আমরা বহির্বিশ্বে অনন্য দৃষ্টান্তের স্বীকৃতি পেয়েছি। এছাড়া প্রতিটি হাসপাতালে মানুষ করোনার চিকিৎসা এবং পর্যাপ্ত ভেকসিন গ্রহণ করতে পেরেছে।’

তিনি আরো বলেন, ‘এখন দেশে নির্বাচনী হাওয়া বইছে, দেশ বিরোধীরা এখন ব্যানার ফ্যাস্টুন আর আন্দোলনের নামে জ্বালাও পোড়াও রাজনীতিতে মেতে উঠেছে।

রোববার দুপুরে সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীতকরণ এবং নতুন ভবনের উদ্বোধন পরবর্তী হাসপাতাল মাঠে ছাতক-দোয়ারাবাজার আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিকের সভাপতিত্বে এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আবু সালেহীন খান ও উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আবুল মিয়ার যৌথ সঞ্চালনায় এক সুধী সমাবেশে প্রধান অতিথি’র বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালেক উপরোক্ত কথা বলেছেন।

সুধী সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডাঃ আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব সাইদুর রহমান, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী বিগ্রেডিয়ার জেনারেল বশির আহমেদ, পরিচালক (প্রশাসন) অধ্যাপক ডাঃ শামিউল ইসলাম, সিলেট বিভাগের পরিচালক (স্বাস্থ্য) ডাঃ শরীফুল হাসান, সুনামগঞ্জের জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, জেলা পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ, দোয়ারাবাজার উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সালেহা বেগম, সিভিল সার্জন ডাঃ আহাম্মদ হোসেন, সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইদ্রিস আলী বীরপ্রতীক, জেলা পরিষদের সদস্য আব্দুল খালিক, সাবেক ইউপি চেয়ারম্যান আমিরুল হক, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সফর আলী প্রমুখ।

কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।